আপনি কি সালাফী নন?

ইসলামে পীরের অবস্হান

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু অলাইকুম

অনুসরনই যখন অন্ধ তখন ভাল আর মন্দ কি?

যারা পীর পন্হী তারা সালাফীদের পচ্ছন্দ করেন না ।কিছু হানাফী ভাই যদিও বিভিন্ন বিষয়ে বিরোধিতা করেছেন তারপর কোরআন ও সহী হাদীসের বই পড়ে ও সৌদি আরব থেকে সেসব বিষয় জেনে শুনে সালাফীদের সাথে এক মত পোষন করেছেন।

সালাফীরা পীরদের কাছে মুরিদ হওয়া ইসলাম পরিপন্হী বিষয় মনে করেন কারন ইসলামে মুরিদ হওয়া নেই কিন্তু বাইয়াত গ্রহন আছে।

বর্তমানে কিছু পীর পন্হী লেকচারের সময় সনদ বলে থাকে যা সালাফীদের থেকে কপি করা।কিন্তু তারা কিছু দুর্বল ও জাল হাদীস ও বলে থাকে।আর বেশীর ভাগ সনদ তারা বলে থাকে ফিকহ এর বই থেকে যা কোন হাদীস না ।মানুষের লেখা বই থেকে যেমন – উমুক ইমাম ,উমুক আওলিয়া বলেছেন।

বর্তমানে কিছু পীর পন্হী Peach TV বন্ধ করার জন্য চেষ্টা করছে।

যার পীর নেই তার পীর শয়তান?

আবু হানীফা (রহ),ইমাম মালেক (রহ),ইমাম শাফেয়ী (রহ),ইমাম আহমাদ (রহ) কারও কোন পীর ছিল না।তাহলে এই মহান লোকগুলোর কি পীর শয়তান?নাউজুবিল্লাহ।এই কথার ম্যাধমে এই সব মানুষদের কি হেও করা হচ্ছে না?যারা বলে তারা কি আসলে মুসলমান?

অনেক পীরপন্হী বলে যারা ৪মাযহাব মানে না তারা অমুসলিমঃ-

সাহাবীরা এই ৪ মাযহাব না মেনে মারা গেছেন তাহলে কি তারা অমুসলিম হয়ে মারা গেছে?নাউজুবিল্লাহ।

আমরা জানি পীররা বিভিন্ন দলে বিভক্তঃ-

সুরা আল আনাম (৬)১৫৯ নং আয়াত আল্লাহ বলছেন –  নিশ্চয়ই যারা দ্বীন কে খন্ড বিখন্ড করেছেন এবং দলে উপদলে বিভক্ত হয়েছে তাদের সাথে তোমার (নবী সাঃ)কোন সম্পর্ক নেই ,তাদের বিষয়টি নিশ্চয়ই আল্লাহর হাওলায় রয়েছে।
মেশকাত শরীফ – ৩য় খন্ড – সালাউদ্দিন বই ঘর – ১৬৪ নং হাদীস -ওমর (রাঃ) থেকে বর্ণিত নবী (সাঃ) বলেছেন -বনী ইসরাইল ৭২ দলে বিভক্ত হয়েছিল আর আমার উম্মত বিভক্ত হবে ৭৩ দলে ।আর তাদের  ১ টি দল ছাড়া সবাই জাহান্নামে যাবে।সবাই বলল হে আল্লাহর রাসুল (সাঃ) সেটি কোন দল?উত্তরে হুজুর (সাঃ) বললেন আমি ও আমার সাহাবীগন যে দলে আছি সেই দল।

পীররা কেন সমস্যা?

সুরা বাকারা (১) ৭৯ নং আয়াত – আল্লাহ বলছেন – সে সব লোকের জন্য ধ্বংস (অনিবার্য)যারা হাত দিয়ে কিতাব লিখে নেয় তারপর বলে এগুলো হচ্ছে আল্লাহর পক্ষ থেকে ,তাদের উদ্দেশ্য হচ্ছে যেন তা দিয়ে (দুনিয়াতে)কিছু কিনতে পারে।

সুরা  আল হুজুরাত (৪৯)৬নং আয়াত আল্লাহ বলছেন -হে ইমানদার ব্যাক্তিরা ,যদি কোন দুষ্ট লোক তোমাদের কাছে কোন তথ্য নিয়ে আসে তবে পরখ করে দেখবে । (কে দুষ্ট কে ভাল তা আল্লাহই ভাল জানে)

মানুষ বিপদে পরলে মসজিদে না যেয়ে পীর এর দরবারে যায়।যা সরাসরি শিরক।

মোহাম্মদ সাঃ কি নুরের তৈরী

  • মোহাম্মদ সাঃ ছিলেন নুর সে মানুষ কে নুর দিয়েছে ,সঠিক পথের দিশা দিয়েছে ।তার নুরের কারনে আমরা মুসলমান ।কিন্তু তিনি নুরের তৈরী না ।তার শরীর ছিল আর দশ জনের মত ।তিনি যুদ্ধে গিয়েছেন ,ক্ষত হয়েছেন,তার রক্ত বের হয়েছে ,তার দাত ভেঙ্গেছে, আমরা আমাদের দেশে হালুয়া খেয়েছি, বিদায়াত কিছু দিন করেছি ।ফেরেস্তাদের কি দাত ভাঙ্গে?তারা কি বিয়ে করে,তাদের কি ছেলে মেয়ে হই?তারা কি কিছু খাই?
  • সুরা কাহফ (১৮) ১১০ নং আয়াত – আল্লাহ বলছেন – তুমি বলঃ আমি তো তোমাদের মতই একজন।
  • সুরা সোয়াদ (৩৮)৭১ নং আয়াত- আল্লাহ বলেছেন – আমি মানুষকে সৃস্টি করেছি মাটি হতে ।(বাসার)

Source – http://unityofmuslimummah.wordpress.com/

ট্যাগ মেঘ

%d bloggers like this: